Call us today +88-0155-2687-555
+88-011-9534-2003

Free! 3 Trial Classes

Please fill in the Registration form for LIVE 1 to 1 online Quran classes and InshaAllah we will give you call back by Mobile/Skype to setup FREE TRIAL to start classes.

প্রবাসী বাঙ্গালীদের অনলাইনে কুরআন পড়ার সাফল্য

সকল প্রশংসা মহান আল্লাহ রাব্বুল আলামীনের জন্য যিনি সারা পৃথিবীর মালিক। পৃথিবীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহাগ্রন্থ পবিত্র কোরান।পবিত্র কোরানকে আল্লাহ পাক মানব জাতির হেদায়াত স্বরূপ নাযিল করেছেন।আল্লাহ পাক এরশাদ করেন তুমি নিজে জাহান্নামের আগুন থেকে বাঁচ এবং তোমার পরিবার বর্গকে বাঁচাও।অপর দিকে হাদিসে পাকে বর্ণিত আছে, দ্বীনি এলেম হাসিল করা প্রত্যেক নর-নারীর উপর ফরজ”।কোরান শিক্ষা কঠিন নয়। আল্লাহ বলেন, ‘আমি কোরানকে বোঝার জন্য সহজ করে দিয়েছি।’ (সূরা কামার-১৭)।

বাংলাদেশের থেকে দ্বীনের এই মহান খেদমত করে যাচ্ছেন কয়েকজন দ্বীনদার মুসলমান। আমরা চিন্তা ফিকির করছি কি ভাবে মুসলমানকে কোরআন ও সুন্নাহর সংস্পর্শে আনা যায়। আমাদের উদ্দেশ্য বর্তমান প্রযুক্তিকে কাজে লাগিয়ে দ্বীন প্রচার করা। আলহামদুলিল্লাহ,আমাদের এই ডাকে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসী ভাই বোনেরা সারা দিয়েছেন। আজ অবধি আমেরিকা, কানাডা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ,হল্যন্ড,জার্মান,আয়ারল্যান্ড , সিংগাপুর সহ বিভিন্ন দেশের মুসলিম নর-নারি ও ছোট ছোট ছেলে-মেয়েরা পবিত্র কোরআন শিক্ষচ্ছে। পশ্চাত্যের দেশে বাস করেও তারা পবিত্র কোরআনের আলোয় আলোকিত হচ্ছে। জানতে পারছে ইসলামের কি কি আদর্শ।

অনেক ছেলেমেয়েই যাদের আরবী হরফের আক্ষরিক জ্ঞান ছিল না। এখন তারা কায়দা শেষ করে আমপাড়া পড়ছে।সেই সাথে প্রায় প্রত্যেকই ১৫/২0 টি করে সুরা মুখস্থ করেছে, মাসনূন দোয়া সহ নামাযের জন্য যত টুকু শিক্ষা প্রয়োজন প্রায় তা শিখেছে।

যারা ইতিমধ্যে কায়দা শেষ করে আমপাড়া পড়ছে তারা হলেন

শাফি দিওয়ান (আয়ারল্যন্ড)

তাজরিয়ান (কানাডা)

মাহফুজুর রাহমান (আয়ারল্যন্ড)

সুমাইয়া (আমেরিকা)

আনিকা (আয়ারল্যন্ড)


নোভা (অস্ট্রেলিয়া)

নাবিলা নুসরাত (আয়ারল্যন্ড)

রিয়ান হাসান (আমেরিকা)

আনুসকা (কানাডা)

আজমির হাসান (আমেরিকা)

নাবির (আয়ারল্যন্ড)

ইসরা জাহান (আমেরিকা)

 রিয়াদ (ইংল্যন্ড)

এলিন ফাতিহা (আমেরিকা)

এছাড়া আরোও অনেকে কায়াদা প্রায় শেষ পর্যায় এেসছে, কিছু দিনের মধ্যে তারাও আমপাড়ায় চলে আসবে।

যারা ইতিমধ্যে আমপাড়া শেষ করে  পবিত্র কোরআন পড়ছে তারা হলেন

রাইদা (অস্ট্রেলিয়া)

কনিকা (আয়ারল্যন্ড)

রুকাইকা (কানাডা)

মাইরা (আমেরিকা)

সুমন (আমেরিকা)

বিশেষ দ্ইু জনের কথা উল্লেখ না করলেই নয়। যাদের বাবা মা প্রবাসে থেকেও  চাচ্ছেন আমাদের কাছে তাদের বাচ্চাকে কুরআন হেফজ করাবেন।আলহামদুলিল্লহ আমাদের হুজুররা তাদের প্রায় এক পাড়া কুরআন শরিফ মুখস্থ করিয়েছেন । তারা হলে

মো: শেখ জিব্বরান (আমেরিকা)

মোসা:নাসওয়া (আমেরিকা)

যুগোপুযোগী সিলেবাসের মাধ্যমে আমরা নিয়ে এসেছি, অত্যন্ত সহজ ও নির্ভরযোগ্যভাবে অনলাইনের মাধ্যমে সাচ্ছন্দের সাথে ঘরে বসেই সহজে কোরআন শিক্ষার ব্যবস্থা ! যে কাউকে, যে কোন বয়সের ব্যাক্তিদের কোরআন শিক্ষা প্রদান করে থাকি।একজন ছাত্রের জন্য একজন শিক্ষকের ব্যবস্থা। যে- যে অবস্থায়ই থাকুক না কেন তাকে শুদ্ধ কোরআন শিক্ষার পাশাপাশি দ্বীন দ্বারী নামায, দোয়া, হাদীস শিক্ষা ও ছোটদের জন্য রাসূল (স:) এর জীবনী শিক্ষা শিখানো আমাদের দায়িত্ব ।তাই আর দেরী না করে আজই যাচাই করে দেখুন আমাদের শিক্ষা ব্যবস্থা। মহান আল্লাহ রাব্বুল আলামীন  আমাদের পবিত্র কোরআন পড়ার তৌফিক দান করেন। আমিন। 

RECENT ARTICLE